গ্রামীণফোনের মোডেম ব্যবহার করা

উবুন্টুতে অথবা লিনাক্স মিন্টে গ্রামীণফোনের নতুন অথবা পুরাতন মোডেম ব্যবহার করা একদমই সহজ। এজন্য আপনাকে usb-modeswitch নামে একটা সফটওয়ার ইন্সটল করতে হবে। উবুন্টুর জন্য Applications → Software Center এ গিয়ে usb-modeswitch নামে সার্চ দিন এবং ইন্সটল বাটনে ক্লিক করে ইন্সটল করে ফেলুন।

usb-modeswitch

usb-modeswitch

এখন আপনার মডেম টি পিসিতে কানেক্ট করুন। কানেক্ট করলে আপনার টপ প্যানেলে ঘড়ির পাশে নেটওয়ার্ক ম্যানেজার এর অাইকনে ক্লিক করলে দেখতে পাবেন New Mobile Broadband found নামের একটা লেখা। ওখানে ক্লিক করে দেশ → অপারেটর সিলেক্ট করলে নেটে কানেক্টেড। আশা করি মডেম নিয়ে কারও সমস্যা হবে না।

Advertisements
Comments
7 Responses to “গ্রামীণফোনের মোডেম ব্যবহার করা”
  1. অভ্রনীল বলেছেন:

    অনেকেই অবাক হতে পারেন যে পিসিতে ইন্টারনেট কানেকশনই নাই তো usb-modeswitch ডাউনলোড করব বিভাবে? এজন্য কেরাইক্স ব্যবহার করে যে কোন পিসি থেকে usb-modeswitch ডাউনলোড করতে পারবেন।

  2. Ripon Majumder বলেছেন:

    বিশেষ কোন সফটওয়্যার ইনস্টল না করে উইন্ডোজ ৬ এইচ.টি.সি এস ৬২০ মোবাইল ফোনকে মডেম হিসেবে ব্যবহার করছি মোবাইল ফোনের ইন্টারনেট শেয়ারিং অপশনের মাধ্যমে কিন্তু স্পীড খুবই কম বলে মনে হচ্ছে। মজিলাতে পেজ লোড হতে অনেক সময় নিচ্ছে। অথচ উইন্ডোজে এরকম কোন সমস্যা হচ্ছে না। তাই এ সাইটটি আমি উইন্ডোজ থেকে ভিজিট করছি। এ বিষয়ে আপনার মূল্যবান পরামর্শের অপেক্ষায় রইলাম।

  3. naima hossain বলেছেন:

    Applications এ Software Center নামে কিছু খুজে পাচ্ছি না। কেরাইক্স দিয়ে ডাউনলোড করার চেষ্টা করেছি। কিন্তু usb-modeswitch নামে সার্চ দিয়ে কিছু পাচ্ছি না।

  4. রায়হান আবীর বলেছেন:

    বাজারে অনেক মডেম পাওয়া যায় এখন। সেগুলোর একটি উবুন্তুতে লাগিয়ে দেখলাম পায়না। এই সিস্টেম ব্যবহার করলে কি সেই সব মডেমও ব্যবহার করা সম্ভব?

    • তারেক বলেছেন:

      এখানে কোন কোন পদ্ধতিতে wvdial ব্যবহার করা হয়েছে, এইটা হল ঐগুলার জন্য বুলেটপ্রুফ সমাধান। তবে মডেমটিকে যদি চিনতেই না পারে তাহলে পাবার সম্ভাবনা কম।

  5. abrarcu বলেছেন:

    vai avermedia tv card chalo korta parsi na??

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: